আজ সমাজসেবক ডিএ গনি’র ১৬ তম মৃত্যুবার্ষিকী

0
114

নিউজ ডেস্ক : আজ (৩ আগস্ট) টাঙ্গাইলের পাকুল্লার কৃতি সন্তান, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ ডিএ গনি’র ১৬ তম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষ্যে তার ছেলে চিত্রনায়ক ডি এ তায়েবের উদ্যোগে ৩নং নিউ বেইলী রোডে কোরানখানি ও নৈশ ভোঁজের আয়োজন করা হয়েছে।

২০০৩ সালের ৩ আগস্ট ডিএ গনি চিকিৎসাধীন অবস্থায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট-এ ইন্তেকাল করেন। বর্ণাঢ্য জীবনে ডিএ গনি অত্যন্ত দৃঢ়তার সাথে সমাজ সেবার কাজ তিনি করে গেছেন । মহান মুক্তিযদ্ধের সংগঠক হিসেবেও তাঁর পরিচিতি রয়েছে।

ব্যাক্তি জীবনে তিনি ছিলেন একজন শিক্ষানুরাগী। পাকুল্লা জামুর্কি এলাকায় তিনি বিভিন্ন মসজিদ মাদ্রাসা এবং স্কুলের জন্য বড় দানবীর এবং প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন এই মহান ব্যাক্তি।একজন সমাজকর্মী হিসাবে ডি এ গনি সর্বমহলে সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি হিসাবে গ্রহন যোগ্য ছিলেন।

তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আজ সকালে গ্রামবাসী এবং পরিবারের পক্ষ থেকে তার কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, দিন ব্যাপী কোরআন খানি, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে জনপ্রিয় চিত্রনায়ক ডি এ তায়েব সারাদেশের মানুষের কাছে তার বাবার বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া চেয়েছেন।

এ বিষয়ে সাংগঠনিক সম্পাদক মাঈনউদ্দীন সুমন জানান, ‘তারা এই বিশিষ্ট সমাজসেবক ডি এ গনি কে নিয়ে একটি “ডি এ গনি ফাউন্ডেশন” প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে। যে ফাউন্ডেশনের মাধ্যমে তার সমাজসেবার অসম্পূর্ন কাজ চালিয়ে যাওয়া হবে। তার করে যাওয়া কাজগুলিকে নতুন মাত্রা দেওয়া হবে।’

‘ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফ মোহাম্মদ সারোয়ার তার সংগঠনের পক্ষ থেকে ডি এ গনির প্রতি গভীর শ্রদ্ধা জানান। “ডি তায়েব ফেন্ডস ক্লাব” মরহুম ডি এ গনির স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের আহ্বান জানান সংগঠনের সকল সদস্যদের প্রতি।

LEAVE A REPLY

19 − fifteen =