কুলাউড়ার দুই শিক্ষা প্রতিষ্ঠানের আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড অর্জন

0
127

নিউজ ডেস্ক:  মানসম্মত শিক্ষা প্রদান ও শিক্ষার্থীবান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহণ করায় ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড-২০১৯’ অর্জন করেছে কুলাউড়ার দুটি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুটি হচ্ছে দিলদারপুর উচ্চ বিদ্যালয় ও কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়। গত ২১ জুলাই ব্রিটিশ কাউন্সিল এ ফলাফল ঘোষণা করে। শিগগির আনুষ্ঠানিকভাবে স্কুল দুটিকে অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

মানসম্মত শিক্ষা ও পাঠ্যপুস্তক বহির্ভূত কার্যক্রম পরিচালনার বিবেচনায় ব্রিটিশ কাউন্সিল এ বছর সারাদেশে ৯৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করে। এর মধ্যে কুলাউড়ার উক্ত দুটি প্রতিষ্ঠান এ অ্যাওয়ার্ড অর্জন করতে সক্ষম হয়েছে। ব্রিটিশ কাউন্সিলের এ স্বীকৃতিতে স্কুলগুলো দেশের বাইরেও সেরা স্কুল বলে বিবেচিত হবে। পাশাপাশি স্কুলের শিক্ষার্থীরা ব্রিটিশ কাউন্সিলের বৈশ্বিক সিটিজেনশিপ প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ পাবে। এ ছাড়া স্কুলের কারিকুলাম উন্নয়নসহ শিক্ষকদের প্রশিক্ষণ সুবিধা প্রদান করবে ব্রিটিশ কাউন্সিল।

দিলদারপুর উচ্চ বিদ্যালয় ও কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পক্ষে কো-অর্ডিনেটর এর দায়িত্ব পালন করেন নিজ নিজ প্রতিষ্টানের সহকারী শিক্ষক মোহাম্মদ আব্দুল মুমিন ও হেলাল আহমদ।

দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব রুপিয়া বেগম তার অনুভূতি ব্যক্ত করে বলেন, এমন আন্তর্জাতিক অ্যাওয়ার্ড আমাদের জন্য গৌরব ও সম্মানের। ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন আইএসএ কো-অর্ডিনেটর উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মোহাম্মদ আব্দুল মুমিন’র প্রতি। সেই সাথে উক্ত কাজে আন্তরিক সহযোগিতা করার জন্য ব্রিটিশ কাউন্সিল অ্যাম্বাসেডর, প্রতিষ্ঠান পরিচালনা কমিটি, শিক্ষকবৃন্দ, অভিভাবকমন্ডলী ও শিক্ষার্থীদের প্রতি ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।এবং আগামীতে এমন কাজে তাঁর সর্বাত্নক সহযোগিতার অভিপ্রায় ব্যক্ত করেন।

কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজল উদ্দিন আহমদ আইএসএ কো-অর্ডিনেটর বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব হেলাল আহমদ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এমন অর্জন আমাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। এজন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

LEAVE A REPLY

15 + fifteen =